আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩শ’ শয্যায় নমুনা সংগ্রহ শুরু

সংবাদচর্চা রিপোর্ট
শহরের খানপুর ৩শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু হয়েছে। এছাড়াও হাসপাতালের দু’টি হটলাইন নাম্বার খোলা রয়েছে। এই হটলাইনের মাধ্যমে যে কোনো করোনা রোগীর পরীক্ষা ও ভর্তি করানো সম্ভব হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

আজ বৃহস্পতিবার ৩শ’ শয্যার হাসপাতালের কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ৩শ’ শয্যার ল্যাবে করোনা পরীক্ষা করার জন্য সকল কিছু স্থাপন করা সম্পন্ন হয়েছে। ১০ দিনের মধ্যেই সকল কর্যক্রম শুরু হবে। তবে আমরা এখনই দু’টি হটলাইন প্রকাশ করেছি। যার মাধ্যমে নমুনা সংগ্রহ কার্যক্রম চালু থাকবে।

হাসপাতাল সূত্রে আরও জানা যায়, নতুন করে যে ল্যাব স্থাপন করা হয়েছে সেই ল্যাবে কিছুদিনের মধ্যেই সকল কার্যক্রম শুরু হবে। তবে এখন যেই নমুনা সংগ্রহ করা হচ্ছে তা প্রতিদিন সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ প্রেরণ করা হবে। প্রতিদিন ৩০ জনের নমুনা সংগ্রহ করা সম্ভব হবে। জনবল সংকটের কারণে ৩০ জনের বেশি নমুনা সংগ্রহ করা সম্ভব না। আর ৩শ’ শয্যায় পরীক্ষা শুরু হলে জনবল আরও বৃদ্ধি করা হবে। তখন খুব তাড়াতাড়ি পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা যাবে। আরও বেশি নমুনা সংগ্রহ করা সম্ভব হবে।

এ সময় হাসপতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় বলেন, ‘করোনা পরীক্ষার জন্য একটি হটলাইন নাম্বার (০১৭১১০৭৫৯৩১) ও ভর্তির জন্য একটি হটলাইন নাম্বার (০১৯০৯৪০৩০৫৮) আমরা প্রকাশ করেছি। এই নাম্বারে যোগাযোগ করে যে কেউ নমুনা দিতে পারে এবং চিকিৎসার জন্য পরার্মশ নিতে পারেন। আমরা এখন থেকেই নমুনা সংগ্রহ শুরু করেছি। আমাদের ল্যাবে কার্যক্রম চালু হলে এখানেই পরীক্ষা করা সম্ভব হবে।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ